INCIETO পরিবেশিত GR+ BD লেখো প্রতিযোগিতা #২, চলবে ১৫ জুন ২০২৪ পর্যন্ত

আসসালামু আলাইকুম। মানসম্মত একটি প্রযুক্তি ব্লগ হিসেবে GR+ BD-কে গড়ে তোলার কর্মপরিকল্পনার অংশ হিসেবে শুরু হচ্ছে INCIETO পরিবেশিত GR+ BD লেখো প্রতিযোগিতা #২। প্রতিযোগিতাটি চলবে ১৫ জুন ২০২৪ পর্যন্ত। এখন থেকে নিয়মিত আমরা এধরণের প্রতিযোগিতা আয়োজন করব ইন শা আল্লাহ।

GR+ BD এর নীতিমালা সম্মত প্রযুক্তি বিষয়ে যেকোন লেখা প্রতিযোগিতার জন্য গ্রহণযোগ্য হবে। তা হতে পারে বিষয়ভিত্তিক আর্টিকেল, নিউজ, রিভিউ, টিউটোরিয়াল এমনকি টেক ফিকশন। কিছু সুন্দর লেখা এই প্রতিযোগিতার মধ্যে উঠে আসবে বলে আমরা আশা করছি।

টাইটেল স্পন্সর, Incieto সম্পর্কে: ডিজিটাল প্রয়োজনগুলো পূরণের জন্য Incieto আপনার বিশ্বস্ত আইটি পার্টনার। Incieto-র সার্ভিসের মধ্যে আছে গ্রাফিক্স ডিজাইন, ব্র্যান্ড আইডেন্টিটি, মার্কেটিং ও এসইও এবং ওয়েব ডেভেলোপমেন্ট। আরো জানতে ভিজিট করুন: Incieto

অংশগ্রহণের নিয়ম ও নির্দেশনা

GR+ BD ওয়েবসাইটটিতে রেজিস্ট্রেশন করে প্রতিযোগিতা চলাকালীন সময়ে এখানে লেখা প্রকাশের মাধ্যমে কনটেস্টে অংশগ্রহণ করা যাবে। লেখা হতে হবে প্রযুক্তি সংশ্লিস্ট বিষয়ে। সেইসাথে লেখাটি অবশ্যই নিজের লেখা হতে হবে। কপিকৃত, সরাসরি অনুবাদকৃত অথবা এআই জেনারেটেড লেখা শনাক্ত হলে তা গ্রহণযোগ্য হবে না।

GR+ BD তে লেখার সাধারণ নীতিমালা এখানে প্রযোজ্য হবে। ইসলামী মূল্যবোধের সাথে অসামঞ্জস্যপূর্ণ, অশোভন, অসামাজিক, বেআইনী কিংবা অনৈতিক যেকোন কিছু, স্প্যামিং, স্ক্যামিং, বিজ্ঞাপন প্রভৃতি ধরণের কিছু এখানে থাকা যাবে না। লেখার পূর্বে লেখকদের জন্য নির্দেশনা দেখে নিতে অনুরোধ করা হচ্ছে।

এর সাথে একটি বাড়তি নিয়ম প্রযোজ্য হবে- নিজের কোন লেখা, যা কনটেস্ট চলাকালীন সময়ের পূর্বে অন্য কোথাও প্রকাশিত হয়েছে, তা প্রতিযোগিতার জন্য বিবেচিত হবে না। তবে কনটেস্ট চলাকালীন সময়ে বা পরবর্তীতে নিজের ব্লগ বা অন্যত্র প্রকাশ করাতে কোন বাঁধা নেই।

অংশগ্রহণকারীদের জন্য আমাদের নির্দেশনা হবে সাবলীলভাবে লেখার চেষ্টা করুন। প্রয়োজনমত বিভিন্ন হেডিং ও সাবহেডিংয়ে ভাগ করতে পারেন। ছবি ও অন্যান্য মিডিয়া প্রয়োজনমত ব্যবহার করুন। যথাযথভাবে সহায়ক সোর্সগুলোকে ক্রেডিটাইজ করার চেষ্টা করুন। লেখার পরিসর বিষয়বস্তু অনুযায়ী প্রয়োজনমত কম বা বেশি করুন।

ক্লিকবেইটিশ টাইটেল, রংচংয়ে ফর্মেটিং ও চটকদার থাম্বনেইলের পরিবর্তে বিষয়বস্তুকে তুলে ধরে এরকম সুন্দর টাইটেল, স্ট্যান্ডার্ড ফরমেটিং ও সামঞ্জস্যপূর্ণ থাম্বনেইল ব্যবহার করার জন্য অনুরোধ করা হচ্ছে। বিশেষ করে মিসলিডিং টাইটেল বা থাম্বনেইল একদমই গ্রহণযোগ্য নয়।

মূল্যায়ন পদ্ধতি

প্রতিযোগিতার জন্য গ্রহণযোগ্য বিবেচিত প্রতিটি লেখার জন্য পয়েন্ট প্রদান করা হবে। মানসম্মত লেখাকে যথাযথ মূল্যায়নের জন্য আমরা লেখার জন্য পয়েন্টস পূর্বনির্ধারিত রাখছি না। লেখার বিষয়বস্তু, ধরণ, মান, উপস্থাপন, পরিসর প্রভৃতি বিবেচনায় পয়েন্ট প্রদান করা হবে। উদাহরণস্বরূপ, একটি সংক্ষিপ্ত নিউজের জন্য ৫ পয়েন্ট থাকতে পারে, আবার একটি গবেষণাধর্মী আর্টিকেলের জন্য শতাধিক পয়েন্ট থাকতে পারে।

প্রতিযোগিতা চলাকালীন সময়ে GR+ BD তে প্রকাশিত মানোত্তীর্ণ সকল লেখাই প্রতিযোগিতার জন্য বিবেচিত হবে। একজন কতগুলো পোস্ট করতে পারবে এর কোন সীমারেখা নেই। তবে বারবার একই বিষয়ে পোস্ট হলে কিংবা একইরকম টেমপ্লেট অনুসরণ করে পোস্ট করা হলে পয়েন্ট প্রদানের ক্ষেত্রে তা বিবেচনা করা হবে।

পুরস্কার

২০ পয়েন্টসের অধিক অর্জনকারী প্রত্যেকের জন্য থাকছে প্রাইজমানি, যা রিচার্জ, বিকাশ, নগদ অথবা রকেটের মাধ্যমে প্রদান করা হবে। ১০০ পয়েন্টসের অধিক অর্জনকারী প্রত্যেকের জন্য থাকবে বিশেষ পুরস্কার। ২৫০ পয়েন্টের অধিক অর্জনকারীরা পেতে পারেন ESP32, Arduino Uno, পেনড্রাইভ কিংবা মাউস।

প্রতিযোগিতায় পুরস্কার বিজয়ীদের তালিকা ২১ জুনের মধ্যে প্রকাশ করা হবে ইন শা আল্লাহ এবং সেই সাথে পুরস্কার গ্রহণের নির্দেশনা জানিয়ে দেয়া হবে। যদি ঘোষণার ১৫ দিনের মধ্যে বিজয়ীদের কেউ নির্দেশনা অনুযায়ী যোগাযোগ না করে, সেক্ষেত্রে GR+ BD কতৃপক্ষ অন্য কোন সিদ্ধান্ত নেয়ার অধিকার রাখবে।

বিশেষ কারণবশত কোন নিয়মে ব্যতিক্রম বা সংশোধন বা সংযোজন হতে পারে। প্রতিযোগিতার বিষয়ে সকল আপডেটের জন্য আমাদের টেলিগ্রাম গ্রুপে যুক্ত থাকতে পারেন। কোন জিজ্ঞাসা, মতামত বা পরামর্শ থাকলে আমাদের সাথে যোগাযোগ করতে অনুরোধ করা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *